Get Verified on Facebook

আসসালামু আলাইকুম, খলিফা নেটওয়ার্কে আপনাকে স্বাগতম!
কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে ভালোই আছেন।

 

আজ আমরা আলাপ করবো কিভাবে আপনি আপনার Facebook Profile / Page Verified করবেন তা সম্পর্কে।

আমাদের প্রায় অনেকেরই ফেইসবুকে পেজ আছে, ধরতে গেলে আমরা সবাই একটা বা তারও বেশি পেজের মালিক। আমরা আমাদের ব্যবসায়িক প্রয়োজনে / ব্যক্তিগত প্রয়োজনে ফেইসবুকে পেইজ খুলে থাকি। ফেইসবুক পেজের মাধ্যমে আমরা আমাদের ব্যাবসায়িক বা ব্যক্তিগত কাজ করে থাকি। আমরা মূলত আমাদের ফেসবুক পেইজের মাধ্যমে পণ্য বিক্রি / পণ্যের প্রচার / নিদির্ষ্ট ক্রেতা খুজে বের করা / নিজের পরিচিতি সবার কাছে তুলে ধরা বা আমাদের ওয়েবসাইটের ভিজিটর বৃদ্ধিসহ নানান ধরণের কাজ করে থাকি। কিন্তু আপনার বা আমার ফেইসবুকের পেজ যদি ভেরিফাই করে নিতে পারি তাহলে আমাদের পেজের ভ্যালু আরো বেড়ে যাবে। আপনার ব্যবসাকে / আপনাকে মানুষের নিকট আরও বেশী বিশ্বস্ত করতে ফেসবুক সবার জন্যই ভেরিফিকেশন পদ্ধতি চালু করেছে।

প্রাথমিক অবস্থায় ফেসবুক পেজ / প্রোফাইল ভেরিফিকেশন চালু হয়েছিলো যুক্তরাষ্ট্র, কানাডা এবং যুক্তরাজ্যে। কিন্তু ফেইসবুক বর্তমানে সকলের জন্য ভেরিফিকেশন পদ্ধতি উন্মুক্ত করে দিয়েছে।

এখন আপনি চাইলেই ফেইসবুকে আপনার প্রোফাইল / পেজ ভেরিফাই করার জন্য আবেদন করতে পারবেন।

আপনার মনে হতে পারে, কেন আপনার ফেসবুক পেজ / প্রোফাইল ভেরিফিকেশন করবেন?
ফেইসবুকে একটি নাম লিখে সার্চ দিন, দেখবেন হাজার হাজার আইডি / পেজ আপনার সামনে হাজির। এক নাম অনেক অনেক আইডি / পেজ চলে আসবে। কিন্তু আপনার পেজ / প্রোফাইল যদি ভেরিফাইড হয় তাহলে ভেরিফাইড পেজ / প্রোফাইলটি সবার উপরে থাকবে এবং আপনার নাম / আপনার পেজের নামে কেউ সার্চ দিলে ভেরিফাইড পেজ / প্রোফাইলটি সবার উপরে দেখাবে যা আপনার পেজ / প্রোফাইলে অন্যদের নিয়ে আসতে সহায়তা করবে। ফেইসবুকের প্রোফাইল / পেজ ভেরিফাই মূলত, ফেসবুক মার্কেটিং ম্যানাজারের মতোই কাজ করে “একই ধরনের বিভিন্ন ফেইক ও কাছাকাছি শব্দের পেজ / প্রোফাইল গুলো সবার উপরে (টপে) রাখে।

ফেসবুকে কোটি কোটি ব্যবসায়িক পেজ / প্রোফাইল রয়েছে। আর আমরা সবাই জানি এগুলোর মধ্যে অসংখ্য ফেইক পেজ এবং প্রোফাইলও আছে। কিন্তু ভেরিফাইড মানেই হচ্ছে আপনার পেজ / প্রোফাইল ১০০% অরিজিন্যাল, তাই এটি সবার নজরে আসবে। আর আমরা সবাই জানি ভেরিফাইড একাউন্ট (প্রোফাইল) / পেজ যেকোন সার্চের সকল ফলাফলের আগে (টপে) দেখায়। তাই ফেসবুক পেজ / প্রোফাইল ভেরিফাইড করা অত্যন্ত জরুরি একটি বিষয়।

 

এখন কথা হচ্ছে কিভাবে আপনার ফেইসবুক পেজ / প্রোফাইল ভেরিফাইড করবেন?
আপনি চাইলে খুব সহজেই আপনার ফেইসবুক পেজ / প্রোফাইল ভেরিফাইড করার জন্য আবেদন করতে পারবেন। তবে তা আগে আপনাকে কিছু নিয়ম কানুন মানতে হবে। কিছু কাজ করতে হবে।

  • আপনার পেজের / প্রোফাইলের প্রোফাইল ফটো দিতে হবে।
  • আপনার পেজের / প্রোফাইলের কভার ফটো দিতে হবে।
  • আপনার পেজের / প্রোফাইলের রিয়েল নাম ব্যবহার করতে হবে।
  • আপনার পেজে / প্রোফাইলে নিয়মিত পোস্ট আপডেট দিতে হবে।
  • আপনার প্রোফাইলের ফলোয়ার অপশন অন থাকতে হবে।

উপরের বিষয়গুলো ঠিক থাকলে এই লিংকে ক্লিক করে সব সঠিক তথ্য দিয়ে সাবমিট করুন, তারপর অপেক্ষা করুন, সর্বোচ্চ ৭ দিনের মধ্যে আপনার পেজ / প্রোফাইল ভেরিফাই হয়ে যাবে। আর যদি আপনার প্রোফাইল / পেজের কোন সমস্যা থাকে তাহলে আপনাকে মেইল / সাপোর্ট ইনবক্সের মাধ্যমে জানিয়ে দিবে। তবে আপনি যখন ভেরিফাই করার জন্য ফেইসবুকে রিকুয়েস্ট করবেন, কোন কারণে ভেরিফাই না হলে আবার ৩০ দিন পর পুনঃরায় সাবমিট করতে পারবেন। এইভাবে ৫/৬ বার ভেরিফাই করার রিকুয়েস্ট করলে আপনার ফেইসবুক পেজ / প্রোফাইল ভেরিফাইড হয়ে যাবে।