Make Money Online

আসসালামু আলাইকুম, খলিফা নেটওয়ার্কে আপনাকে স্বাগতম!
কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে ভালোই আছেন।

 

অনলাইনে অর্থ উপার্জন বর্তমানে একটি সহজ এবং বিশ্বস্ত মাধ্যম। বর্তমানে পৃথিবীর প্রায় ৩ ভাগের ২ ভাগ মানুষ ইন্টারনেট ব্যবহার করে। বেশিরভাগ মানুষ এখন অনলাইনে আয়ের পিছনে ছুটছে, ঘরে বসে অনেকেই যায় করছে লক্ষ লক্ষ টাকা, বাংলাদেশের হাজার হাজার তরুণ, তরুণী ইন্টারনেট থেকে ভালো অর্থ উপার্জন করছে। কেউ কেউ অনলাইনকে নিয়েছে পার্ট-টাইম আবার কেউ কেউ ফুল-টাইম হিসেবে। অনলাইনে কোন কোন উপায়ে অর্থ উপার্জন করা যায় আমরা সেগুলো নিয়ে আলোচনা করবো:

বেশিরভাগ মানুষেই বাড়িতে বসে অনলাইনে অর্থ উপার্জন করার স্বপ্ন দেখেন, কিন্তু ইন্টারনেটে অর্থ উপার্জন কিভাবে করতে হয় তা অনেকেই জানেন না। আবার অনেকেই অনেক কাজ করেছেন কিন্তু পেমেন্ট না পেয়েই ভেঙে পড়েছেন!
আপনার জন্যই আমাদের এই পোস্ট আশা করি খুব যত্ন সহকারে মন দিয়ে পোস্টটি পড়বেন যা আপনার উপকারে আসতে পারে।

আমরা অনেক অনেক সাইটের সাথে কাজ করেছি, অনেক উপায় খুঁজেছি, অনেক অনেক জালিয়াতির ও শিকার হয়েছি। কত পেমেন্ট যে হারিয়েছি তার কোন হিসেবে নেই।
আমরা আপনাদের জন্য সেরা কিছু উপায় বের করেছি যাতে করে আপনারা প্রতারণার শিকার না হন।
অনলাইনে অর্থ উপার্জন করার সেরা উপায়গুলো নিচে তুলে ধরেছি:

 

1) ফ্রিল্যান্সিং (Freelancing):

অনলাইনে বায়ার-রা তাদের ব্যবসা পরিচালনা করার জন্য / কাজ করার জন্য ফ্রিল্যান্সার নিয়োগ করে থাকেন। বিশেষজ্ঞ, দক্ষ ব্যক্তিই সব সময় কাজ পেয়ে থাকেন। বায়ার-রা আপনার সাথে স্বল্পমেয়াদী / দীর্ঘমেয়াদি চুক্তি করতে পারে। তাদের প্রকল্প অনুযায়ী আপনাকে নির্দিষ্ট সময় / স্বল্পমেয়াদী বা দীর্ঘমেয়াদি ভাবে নিয়োগ দিতে পারেন।
ফ্রিল্যান্সিং এর মাধ্যমে আপনি ঘরে বসে কাজ করেই অনেক টাকা আয় করতে পারবেন।

ফ্রিল্যান্সিং এ নামার আগে আপনাকে কিছু কাজ শিখে নিতে হবে যেমন:

আর্টিকেল লেখা, গ্রাফিক ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, সফটওয়্যার প্রোগ্রামিং, সফটওয়্যার টেস্টিং, গ্রাহক সেবা, ডাটা এন্ট্রি, ওয়েব রিসার্চ, ভার্চুয়াল সহকারী সার্ভিস, অ্যাকাউন্টিং ট্রান্সক্রিপশন, অনুবাদ এবং ইন্টারনেট মার্কেটিং এর সব বিষয়।

 

2) লেখালেখি (Writing):

ভালো মানের একটি লেখা পেলে সবাই তাতে মনোযোগ দেয়।
লেখার সাফল্য আসে। একটি ব্লগ / ওয়েবসাইট -এ ভালো মানের আর্টিকেল থাকলে সবাই সেই ব্লগ / ওয়েবসাইট ফলো করে।

আপনার ব্লগ / ওয়েবসাইট সফল করতে হলে ব্লগ / ওয়েবসাইট গুলিতে উচ্চ মানের মানের কন্টেন্টের প্রয়োজন।

আপনি যদি লেখালেখি ভালোবাসেন এবং আপনি অনলাইনে লেখালেখি করতে আগ্রহী হন, তবে আপনার লেখার প্রতিভা দিয়ে আপনি কোন বিষয়ের উপর সেরা লেখেন তা বিবেচনা বিবেচনা করে একটি ব্লগ / ওয়েবসাইট বানিয়ে আজই লেখা শুরু করে দিন, ৫ / ৬ মাসের মধ্যেই বিভিন্ন কোম্পানি আপনার লেখা কিনতে চাইবে যা বিক্রি করে আপনি আয় করতে পারবেন।

 

3) ব্লগে পোস্ট করা (Writing Blog Posts):

যাদের বৃহত্তম ও সফল ব্লগ / ওয়েবসাইট রয়েছে তারা প্রতিদিন তাদের ব্লগ / ওয়েবসাইটে অনেক আর্টিকেল / লেখা পোস্ট করে থাকেন, আপনি চাইলে তাদের সাথে যোগ দিতে পারেন। যেকোন ছোট এবং মাঝারি আকারের ওয়েবসাইটকে জমজমাট করার জন্য সবাই কিছুনা কিছু মার্কেটিং করে থাকেন। সবাই চায় তাদের মাধ্যমে যেন কেউ না কেউ উপকৃত হোক সাথে সাথে তারাও কিছু কমিশন পাবে, কারণ কেউ ফ্রিতে কারোর উপকার করেনা।

যাইহোক আপনি যদি ইংরেজিতে দক্ষ হয়ে থাকেন, তাহলে আমি আপনাকে বলবো Upwork এবং Fiverr একাউন্ট খুলে নেন। এখান থেকে আপনি সামাজিক মিডিয়াতে আপনার প্রতিভা উন্নীত করতে পারবেন এবং আপনার নিজস্ব পোর্টফোলিও ওয়েবসাইট তৈরি করতে পারেন।
এছাড়াও iWriter এবং Textbroker -এর মতো আরো অন্যান্য ওয়েবসাইট রয়েছে যারা আপনাকে তাদের ওয়েবসাইটে আর্টিকেল পোস্ট করার দায়িত্ব দিবে। আপনি এই কাজ করেও অনলাইন থেকে আয় করতে পারবেন।