Very Simple Online Job

আসসালামু আলাইকুম, খলিফা নেটওয়ার্কে আপনাকে স্বাগতম!
কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে ভালোই আছেন।

 

আজ আমরা আলাপ করবো অনলাইন থেকে ক্যাপচা এন্ট্রির কাজ করে কিভাবে খুব সহজেই আয় করতে পারবেন তা নিয়ে।

অনলাইনে আয়ের খুব সহজ একটি পদ্ধতি হচ্ছে ক্যাপচা এন্ট্রির কাজ।

অনলাইন / ইন্টারনেটে টাইপিং-এর যত কাজ পাওয়া যায় তার মধ্যে ক্যাপচা এন্ট্রি কাজটিই সবচেয়ে বেশি জনপ্রিয়। কারণ হচ্ছে এ ধরনের কাজে কাজ করার ক্ষমতার উপর ভিত্তি করেই একজন মানুষ প্রতিদিন / সাপ্তাহে বা মাসে কত টাকা ইনকাম করতে পারবেন তা নির্ধারিত হয়। আপনি যত বেশি পরিমাণ কাজ করবেন তার উপরে আপনার ইনকাম নির্ভর। অনলাইনে অনেক অনেক বিশ্বস্ত ক্যাপচা এন্ট্রির সাইট রয়েছে যেখানে সপ্তাহের ৭দিন এমনকি ২৪ ঘন্টাই আপনি কাজ করতে পারবেন। তবে ক্যাপচা এন্ট্রি কাজের মাধ্যমে ভাল পরিমাণ আয় করার জন্য কাজের প্রতি একাগ্রতা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। আপনি যদি এ কাজে নতুনও হয়ে থাকেন, তবুও বিশ্বস্ত ক্যাপচা এন্ট্রি ওয়েবসাইটের মাধ্যমে আপনি অনলাইন ইনকামের যাত্রা শুরু করতে পারেন। সময়ের সাথে সাথে আপনার টাইপিং স্পীড যত বৃদ্ধি পেতে থাকবে, আপনিও তত বেশি ইনকাম করতে থাকবেন।

এটি একটি সেরা অনলাইন কাজের তালিকায় পড়ে যা মানুষকে সহজ আয় করার সুযোগ দেয়। আপনি ঘরে বসে আপনার কম্পিউটার বা মোবাইল থেকে এই কাজ করতে পারেন।

আপনি যদি প্রতিদিন ২ থেকে ৪ ঘন্টা কাজ করেন, আপনার টাইপিং স্পিড যদি ভালোমানের হয় তাহলে আপনি ভালো পরিমান টাকা যায় করতে পারবেন।
আপনি কত দ্রুত কাজ করবেন তার উপর ভিত্তি করে মাসে ৫,০০০/- থেকে ১০,০০০/- হাজার টাকা বা তার বেশিও আয় করতে পারেন।

ক্যাপচা এন্ট্রির কাজ কিন্তু অনলাইনের অন্যান্য কাজের থেকেও বেশি সহজ। আপনাকে শুধু আপনার ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে লগিং হয়ে কাজ শুরু করতে পারবেন, নিচের চিত্র দেখুনঃ

captcha work

আপনি যেই সাইটে কাজ করবেন সেই সাইটে লগিং করে স্টার্ট ওয়ার্ক ক্লিক করলেই কাজ শুরু হয়ে যাবে। আপনি যখন কাজ শুরু করবেন তখন দেখবেন আপনার সামনে একটি ইমেজ আসবে এবং সেটিতে অনেকগুলো অক্ষর থাকবে, তার নিচেই থাকবে একটি খালিঘর যেখানে আপনি ওই ইমেজের অক্ষরগুলো লিখবেন।

আবারো বলছি, আপনাকে দেখানো ইমেজের অক্ষর বা ইমেজ কোডটি ভালো করে দেখবেন এবং তা খালি বক্সে এন্ট্রি করে সেন্ড বা সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার ক্যাপচা তারা যাচাই করবে এবং ঠিক থাকলে বলবে আপনার ক্যাপচা সঠিক ভাবে সাবমিট হয়েছে, আর ভুল হলে বলবে আপনার এন্ট্রি করা ক্যাপচাটি সঠিক হয়নি।

আপনার ক্যাপচা যদি সঠিক ভাবে এন্ট্রি হয় তাহলে তার জন্য আপনি কিছু সেন্ট পাবেন, আর ভুল হলে কিছুই পাবেন না, তবে আপনাকে অবশ্যই লক্ষ্য রাখতে হবে ভুল ক্যাপচা যেন বেশি এন্ট্রি না হয়, সঠিক থেকে বেঠিক বেশি এন্ট্রি করলে আপনার একাউন্ট সাসপেন্ড হয়ে যেতে পারে। তাই ক্যাপচা এন্ট্রি কাজ করার সময় অবশ্যই সাবধানতা অবলম্বন করবেন।
প্রতিটি ক্যাপচা কোডের দৈর্ঘ্য ৪ চার থেকে ১৫ সংখ্যার হয়ে থাকে এবং ইংরেজি আলফাবেট (বর্ণমালা) অথবা সংখ্যা বা দুটোই মিক্সেড থাকতে পারে। নিচের চিত্র দেখুনঃ

captcha work

আপনি প্রতিদিন কতগুলো ক্যাপচা এন্ট্রি করবেন তার কোন ধরাবাঁধা নিয়ম নেই, তবে ভালো পেমেন্ট পেতে হলে অবশ্যই টার্গেট তৈরী করে তারপর কাজ শুরু করবেন। প্রতিদিন ৩/৪ ঘন্টা সময় দিয়ে নিয়মিত কাজ করলে এবং মোটামুটি ২০০/৩০০ ক্যাপচা প্রতিদিন এন্ট্রি করলে আপনি মাস শেষে একটি ভালো পরিমান এমাউন্ট পেতে পারেন।
তবে আপনি আর যদি মাসে ১,৫০০ / ২,০০০ ক্যাপচা এন্ট্রি করেন তাহলে যত টাকা আয় হবে তা উত্তোলন করতে পারবেন, কিন্তু আপনি যদি ১,৫০০ / ২,০০০ ক্যাপচা এন্ট্রি না করেন, তাহলে আপনার পেমেন্ট পরবর্তী মাসের আয়ের সাথে উত্তোলন করতে হবে।
আপনি যেই সাইটে কাজ করবেন, প্রথমে অবশ্যই সেই সাইটের নিয়ম কানুন (টার্মস এন্ড কন্ডিশন) ভালো করে পড়ে নিবেন।

ক্যাপচা এন্ট্রি সাইটগুলোর বেশীরভাগই সপ্তাহে বা মাসে ১/২ বার পেমেন্ট করে।
আর আপনি চাইলে সরাসরি আপনার ব্যাংক একাউন্টে টাকা উইথড্র করতে পারবেন। তবে অবশ্যই নির্দিষ্ট এমাউন্ট হতে হবে ধরুন $50 বা $100 ডলার।

আপনি যদি ক্যাপচা এন্ট্রি সাইটে কাজ করেন তাহলে কিন্তু আপনি চাইলে যেকোনো সময় মাই একাউন্ট ট্যাবে ক্লিক করে আপনার একাউন্টে কত টাকা জমা হয়েছে তা সাথে সাথেই দেখতে পারবেন।

আপনি যদি ক্যাপচা এন্ট্রি কাজটি শুরু করতে চান তবে আপনাকে বিভিন্ন ওয়েবসাইটে নিবন্ধন/রেজিস্ট্রেশন করতে হবে যেসব সাইট ক্যাপচা এন্ট্রি কাজ প্রদান করে। ক্যাপচা এন্ট্রি করার যেসকল সাইট রয়েছে সেগুলোর মেক্সিমাম নিবন্ধন/রেজিস্ট্রেশন বিনামূল্যে করা যায়, মানে হচ্ছে আপনি কোন প্রকার ইনভেস্ট ছাড়াই ক্যাপচা এন্ট্রি কাজ শুরু করতে পারবেন।
তাই প্রথমেই আপনি খেয়াল করবেন কোন কোন সাইট বিনামূল্যে ক্যাপচা এন্ট্রির কাজ দেয়।

ক্যাপচা এন্ট্রি কাজ করার জন্য সবচেয়ে গুরুত্বপুর্ণ বিষয় হচ্ছে আপনার টাইপিং স্পিড যদি পার মিনিট ৩০+ ওয়ার্ড হয় তাহলেই আপনি ক্যাপচা এন্ট্রি কাজ করে ভালো টাকা আয় করতে পারবেন।

আপনি যদি ক্যাপচা এন্ট্রি কাজ সম্পর্কে ততোটা না জেনে থাকেন, তাহলে গুগলে সার্চ করলেই ক্যাপচা এন্ট্রি কাজের সব তথ্য পেয়ে যাবেন অথবা ইউটিউবে সার্চ করেও অনেক অনেক ভিভিও টিউটোরিয়াল পাবেন।